• শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন |
  • English Version

ভৈরবে ৫৫০ জন কৃষকের মধ্যে ধান ও সার বিতরণ

# মিলাদ হোসেন অপু :-
কিশোরগঞ্জের ভৈরবে ৫৫০ জন কৃষকের মধ্যে ধান ও সার বিতরণ করা হয়েছে। কৃষিই সমৃদ্ধি এ স্লোগানকে সামনে রেখে ২০২২-২৩ অর্থবছরে খরিপ-২ মৌসুমে রোপা আমন (উফশী ও হাইব্রিড) মুক্তি আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। এ উপলক্ষে আজ ২৪ জুন শনিবার সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ বঙ্গবন্ধু হল রুমে এক সংক্ষিপ্ত আলোচনা শেষে উপজেলার ৭ ইউনিয়নের ৫৫০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করেন অতিথিবৃন্দ।
আলোচনা সভায় উপজেলা কৃষি অফিসার আকলিমা বেগমের সভপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সালাউদ্দিন কাউসার আহম্মেদ, আব্দুল আল মাহমুদ ভূইয়া, আশরাফ আলী ভূইয়া প্রমুখ।
উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মিজানুর রহমানের সঞ্চালনায় উপজেলা কৃষি সহকারী কর্মকর্তাবৃন্দসহ সাত ইউনিয়নের কৃষকগণ উপস্থিত ছিলেন।
এ সময় বক্তারা বলেন, সারা পৃথিবীতে অর্থনৈতিক মন্দাভাব চলছে। কৃষি বান্ধব সরকার ভর্তুকিতে বিনা মূল্যে সার ও ধান বিতরণ করছে। দেশের মানুষ আজ না খেয়ে থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ সারা দেশে যেন কোন জমি অনাবাদী রাখা না হয়। দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষি খাতে সরকার ব্যাপক ভর্তুকি দেয়াসহ নানান উদ্যোগ গ্রহণ করেছে।
উপজেলার আগানগরের মামুন মিয়া, গজারিয়া ইউনিয়নের রফিকুল ইসলাম ও কালিকাপ্রসাদের হারিস মিয়া জানান, নুন আনতেই পানতা ফুরাই। আজ এই অভাবের সময় সরকার আমাদের ক্ষুধা দূর করতে অনেক সহযোগীতা করছেন। আজ আমরা প্রতি বিঘা জমির জন্য ১০ কেজি ডিএপি, ১০ এমওপি ও ৫ কেজি রোপা আমন বীজ পেয়ে আনন্দিত। সরকার আমাদের না খাইয়ে রাখবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *